শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার কেনার ক্রেতা থাকলেও বিক্রেতা নেই।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) লেনদেন চলাকালীন কোম্পানিগুলোর শেয়ার সার্কিট ব্রেকার এর সর্বোচ্চ সীমা স্পর্শ করে হোল্ড হয়ে পড়ে। ফলে কোম্পানিগুলোর শেয়ার কেনার জন্য বিক্রেতা খুঁজে পাওয়া যাচ্ছিল না।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো- জিলবাংলা সুগার, ইউনিয়ন ইন্স্যুরেন্স, আরামিট সিমেন্ট, বিডি থাই ফুড এবং তমিজউদ্দিন টেক্সটাইল।

জিলবাংলা সুগার: বুধবার (৯ ফেব্রুয়ারি) জিলবাংলা সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২২.৭০ টাকায়। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২৯.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১৩৪.৯০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ১২.২০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: বুধবার ইউনিয়ন ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৯.৬০ টাকায়। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৬৫.৫০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৫.৯০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

আরামিট সিমেন্ট: বুধবার আরামিট সিমেন্টের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৬.৫০ টাকায়। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪০.১০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪০.১০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৩.৬০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

বিডি থাই ফুড: বুধবার বিডি থাই ফুডের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৩.৯০ টাকায়। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৭.২০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩৭.২০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ৩.৩০ টাকা বা ৯.৭৩ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল: বুধবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ২১৫.৯০ টাকায়। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৩৪.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২৩৪.৭০ টাকায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ১৮.৮০ টাকা বা ৮.৭০ শতাংশ বেড়েছে।

 

কলমকথা/সাথী